দুরুদে তুনাজ্জিনা সকল ধরনের বিপদ আপদ থেকে রক্ষা ও বন্ধার সকল আশা পূরণ করে বলে  একে দুরুদে তুনাজ্জীনা বা মুক্তির দুরুদ বলা হয়ে থাকে।যদি কোন ব্যক্তি নিয়মিত ভাবে ১০০ বার এই দুরুদে তুনাজ্জিনা পাঠ করে তাহলে তার মনের সকল ইচ্ছে পূরণ করে দেয় আল্লাহ তাআ’লা  আমিন।

দরূদে তুনাজ্জিনা আরবি:

اَللّٰهُمَّ صَلِّ عَليٰ سَيِّدِنَا مَوْلَانَا مُحَمَّدٍ وَعَليٰ اٰلِ سَيِّدِنَا مُحَمَّدٍ صَلوٰةً تُنَجِّيْنَا بِهَا مِنْ جَمِيْعِ الْأَهْوَالِ وَاْلآفَاتِ وَتَقْضِيْ لَنَا بِهَا مِنْ جَمِيْعِ الْحَاجَاتِ وَتُطَهِّرُنَا بِهَا مِنْ جَمِيْعِ السَّيِّاٰتِ وَتَرْفَعُنَا بِهَا عِنْدَكَ اَعْليٰ الدَّرَجَاتِ وَتُبَلِّغُنَا بِهَا اَقْصىٰ الْغَايَاتِ مِنْ جَمِيْعِ الْخَيْرَاتِ فِي الْحَيَاتِ وَبَعْدَ الْمَمَاتِ- اِنَّكَ عَليٰ كُلِّ شَيْئٍ قَدِيْرٍ بِرَحْمَتِكَ يَا اَرْحَمَ الرَّاحِمِيْنَ-

দুরুদে তুনাজ্জিনা উচ্চারণ:

আল্লাহুম্মা ছাল্লি আলা সয়্যিদিনা মাওলানা মুহাম্মাদিন ওয়ালা আ-লি সয়্যিদিনা মাওলানা মুহাম্মাদিন সালাতান তুনাজ্জিনা বিহা মিন জামীয়িল আহ্ওয়ালি ওয়াল আফাত, ওয়া ত্বাক্দি লানা মিন জামীয়িল হাজাত। ওয়া তুতাহ্হিনরুনা বিহা মিন জামীয়িস্ সাইয়্যিআত। ওয়া তারফউনা বিহা ইন্দাকা আ’লাদ্দারাজাত। ওয়া তুবাল্লিগুনা বিহা আকসাল গায়াত মিন জামীয়িল খাইরাত ফিল হয়াতি ওয়া বা’দাল মামাত। ইন্নাকা আলা কুল্লি শাইয়িন ক্বাদীর; বিরহমাতিকা ইয়া আরহার্মা রহিমীন।

বাংলা অর্থঃ

হে আল্লাহ তুমি আমাদের মহান নেতা হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর উপর রহমত নাযিল কর এবং এ দুরুদের উসিলায় আমাদেরকে সকল বিপদ-আপদ হতে মুক্তি দান করো এবং আমাদের সকল ইচ্ছা সমূহ পূরণ করো এবং আমাদেরকে সকল পাপ কাজ হতে পবিত্র রাখো এবং আমাদেরকে তোমার কাছে সম্মানের উচ্চ আসনে স্থান দাও এবং আমাদেরকে দুনিয়া ও আখেরাতে সকল প্রকার মঙ্গলের শেষ সীমায় পৌঁছে দাও অবশ্যই তুমি সর্বশক্তিমান এবং সর্বোচ্চ দয়াবান।

দুরুদে তুনাজ্জিনা

দুরুদে তুনাজ্জিনা পাঠ করলে সকল বিপদ আপদ থেকে আল্লাহ তাআ’লা রক্ষা করে তাকে। আমাদের সকল পাপ ও যত ধরনের অসত্য কাজ আছে তা থেকে রক্ষা করু। দুনিয়ায় আমাদেরকে শান্তি দান করুক। আখেরাতে সকল প্রকার আজাব থেকে রক্ষা করিও।

এই দোয়া অনেক গুরুত্বপূর্ণ দোয়া।  যা কোন বন্ধা যদি নিয়মিত ভাবে আদায় করে তাহলে তার সকল আপদ বিপদ আল্লাহ তাআ’লা রক্ষা করবে আমিন। ভালো নিয়তে এই দোয়া সকাল সন্ধ্যায় পাঠ করিলে সংসারে কোন আপদ বিপদ সব আল্লাহর হুকুমে উঠিয়ে নিয়ে যান।

Similar Posts

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।