নামাজে দোয়া মাসুরা পড়া কি জরুরী

দোয়া মাসুরা  সুন্নত আমল হলেও এটি অনেক জরুরী। দোয়া মাসুরা পড়া হলো সুন্নত। এটি নামাজে না পড়লেও নামাজ হয়ে যাবে। আত্তাহিয়াতু ও দুরুদ শরীফ পাঠ করা ওয়াজিব এই গুলো না পাঠ করলে নামাজ হয় না। এর পর হলো দোয়া মাসুরা এই দোয়া যেহেতু সুন্নত সে কারনে না পাঠ করলেও নামাজ হয়ে যাবে। তবে ইচ্ছা করে নিয়মিত ভাবে ছেড়ে দিলে মারাত্মক গুনাহ হবে। আমাদের নবী হযরত মোহাম্মদ সা: তার সুপারিশ পাওয়া যাবে না।

নামাজে দোয়া মাসুরা পাঠ করি আমরা। এটি একটি সুন্নত আমল। নামাজে শেষ বৈঠকে আমরা এই দোয়া পাঠ করি। এটি বাদেও আমরা  আর অন্য অন্য দোয়া আছে এগুলো পাঠ করতে পারি। তবে অনেক আলেম গন রিছাজ করে দেখেছেন যে দোয়া মাসুরা পড়া উত্তম। এটি বাদেও নামাজ হবে।

দোয়া মাসুরা নামাজে আমরা ছেড়ে দিলে কি নামাজ হবে তা হলো নামাজ হয়ে যাবে।  আল্লাহ তাআ’লা কাছে জবাব দিতে হবে বিনা কারনে এটি ছেড়ে দিলে।

হযরত মোহাম্মদ সা: বলেছেন সুন্নত আমল গুলো যে ব্যক্তি ছেড়ে দিবে। হাসরের ময়দানে আমার নবী হযরত মোহাম্মদ সা: তখন তার সুপারিশ করবে না। সুন্নত আমল অনেক গুরুত্বপূর্ণ।

সুন্নত আমল আমরা করলে কি কি লাভ হয়। আমাদের নবী হযরত মোহাম্মদ সা: সে অনেক খুশি হন।  আল্লাহ তাআ’লা কাছে সে ব্যক্তিও অনেক সম্মানিত ব্যক্তির হয়ে যাশ।

তাই আমরা বলতে পারি যে দোয়া মাসুরা পড়া অনেক জরুরী এবং অনেক গুরুত্বপূর্ণ আমল। আমরা বেশি বেশি করে সুন্নত আমল গুলো করব। এগুলো করলে আল্লাহ তাআ’লা কাছে অনেক সম্মানিত ব্যক্তির হওয়া যাবে। সকল ধরনের আমল করতে ভালো লাগবে।

Similar Posts

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।