দোয়া মাসুরা পাঠ করা সুন্নত। আত্তাহিয়াতু পর দুরুদ শরীফ এবং দোয়া মাসুরা পাঠ করা সুন্নত। আল্লাহ তাআ’লা কাছে দোয়া প্রাথনা করা হয় এই দোয়ার মাধ্যমে। এটি নামাজের শেষ বৈঠকে পড়তে হয়। এই  দোয়া মাসুরা পড়ে সালাম ফেরানো হয়। এটি অনেক গুরুত্বপূর্ণ দোয়া। আল্লাহ নিকট তাওবা করার সময় এই দোয়া পাঠের মাধ্যেমে তাওবা করলে আল্লাহ আমাদের ক্ষমা করে দিবেন। 

দোয়া মাসুরা আরবিঃ

 اللّٰهُمَّ إِنِّيْ ظَلَمْتُ نَفْسِيْ ظُلْمْاً كَثِيْراً، وَلاَ يَغْفِرُ الذُّنُوْبَ إِلاَّ أَنْتَ، فَاغْفِرْ لِيْ مَغْفِرَةً مِنْ عِنْدِكَ وَارْحَمْنِي، إِنَّكَ أَنْتَ الغَفُوْرُ الرَّحِيْمُ

দোয়া মাসুরা বাংলা উচ্চারণঃ

 আল্লাহুম্মা ইন্নি যলামতু নাফসি যুলমান কাসিরা । ওয়ালা ইয়াগ ফিরুয যুনুবা ইল্লা আনতা ফাগফির লি । মাগফিরাতাম মিন ইনদিকা । ওয়ার হামনি । ইন্নাকা আনতাল গাফুরুর রাহিম ।

দোয়া মাসুরা বাংলা অর্থ/অনুবাদঃ

হে আল্লাহ! আমি আমার নিজ আত্মার উপর বড়ই অত্যাচার করেছি, গুনাহ মাফকারী একমাত্র আপনিই । অতএব আপনি আপনা হতেই আমাকে সম্পূর্ণ ক্ষমা করুন এবং আমার প্রতি দয়া করুন । নিশ্চয়ই আপনি ক্ষমাশীল দয়ালু ।

দোয়া মাসুরা একটি গুরুত্বপূর্ণ দোয়া। আল্লাহ নিকট তাওবা করার সময় এই দোয়া পাঠের মাধ্যেমে তাওবা করলে আল্লাহ আমাদের ক্ষমা করে দিবেন। আমরা ভালো করে এই দোয়া শিখব এবং অন্য কে শিখাতে চেষ্টা করব

Similar Posts

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।