দুরুদে ইব্রাহীম বাংলা উচ্চারণ

দুরুদে ইব্রাহীম সব শ্রেষ্ঠতম একটি দুরুদ শরীফ। যা প্রত্যেক নামাজের শেষে পড়তে হয়। এর গুরুত্ব অপরিসীম। দুরুদে ইব্রাহীম আমাদের জীবনে যত ধরনের আপদ বিপদ হক না কেন সেটা আল্লাহ তাআ’লা রহমতে ভালো দিকে চলে যায়। বন্ধার যত ধরনের সমস্যা, রোগ, চাকরির সমস্যা, বিপদ আপদ, আর অন্য যে কোন সমস্যা দুরুদে ইব্রাহীম কাজ করে তাকে। দুরুদে ইব্রাহীম এর ফজিলত সম্পর্কে অনেক রয়েছে যা বলে শেষ করা যাবে না।

দুরুদে ইব্রাহীম আরবি

اللَّهُمَّ صَلِّ عَلَى مُحَمَّدٍ، وَعَلَى آلِ مُحَمَّدٍ، كَمَا صَلَّيْتَ عَلَى إِبْرَاهِيمَ وَعَلَى آلِ إِبْرَاهِيمَ، إِنَّكَ حَمِيدٌ مَجِيدٌ

اللَّهُمَّ بَارِكْ عَلَى مُحَمَّدٍ، وَعَلَى آلِ مُحَمَّدٍ، كَمَا بَارَكْتَ عَلَى إِبْرَاهِيمَ، وَعَلَى آلِ إِبْرَاهِيمَ، إِنَّكَ حَمِيدٌ مَجِيدٌ

দুরুদে ইব্রাহীম বাংলা উচ্চারণ

আল্লাহুম্মা সাল্লি আলা মুহাম্মাদিউ, ওয়া আলা আলি মুহাম্মাদিন, কামা সাল্লাইতা আলা ইব্রাহীমা, ওয়া আলা আলি ইব্রাহীমা, ইন্নাকা হামিদুম মাজিদ। 

আল্লাহুম্মা বারিক আলা মুহাম্মদিউ, ওয়া আলা আলি মুহাম্মাদিন, কামা বারাকতা আলা ইব্রাহীমা, ওয়া আলা আলি ইব্রাহীমা, ইন্নাকা হামিদুম মাজিদ।

দুরুদে ইব্রাহীম বাংলা অর্থ

হে আল্লাহ! আপনি মুহাম্মাদ (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম)-এর উপর এবং মুহাম্মাদ (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম)-এর বংশধরদের উপর রহমত বর্ষণ করুন, যেরূপ আপনি রহমত বর্ষণ করেছেন ইবরাহীম (আঃ) এবং ইবরাহীম (আঃ)-এর বংশধরদের উপর। নিশ্চয়ই আপনি অতি প্রশংসিত, অত্যন্ত মর্যাদার অধিকারী। 

হে আল্লাহ! আপনি মুহাম্মাদ (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) এর উপর এবং মুহাম্মাদ (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) এর বংশধরদের উপর বরকত দান করুন যেরূপ আপনি বরকত দান করেছেন ইবরাহীম (আঃ) এবং ইবরাহীম (আঃ)-এর বংশধরদের উপর। নিশ্চয়ই আপনি অতি প্রশংসিত, অত্যন্ত মর্যাদার অধিকারী।

দুরুদে ইব্রাহীম আমরা নিয়মিত ভাবে আদায় করব তাহলে অনেক অনেক নেকি লাভ করা যায়। সকাকে বিকালে রাতে এবং তাহাজ্জুদ নামাজের পর দুরুদে ইব্রাহীম পড়লে দুনিয়ায় যত ধরনের সমস্যা আছে আল্লাহ তাআ’লা শেষ করে দিবেন। দুরুদে ইব্রাহীম আমরা ভালো করে পড়ব এবং অন্যকে ভালো মত শিখাব। দুরুদ পড়ার ফজিলত অনেক। আল্লাহ তাআ’লা অনেক বেশি পছন্দ করে নবী রাসূলগনের উপর দুরুদ শরীফ পাঠ করলে।

Similar Posts

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।